শনিবার, ৭ জুলাই, ২০১৮

চুলের যত্নে ডিম ব্যবহারের গুরুত্ব


ডিমের প্রোটিন প্যাক ব্যবহারের মাধ্যমে: 
প্যাকটি বানাতে আপনার যা যা  লাগবে :
ডিম -২ টা
১/২ অলিভ অয়েল
১/২ টক দই
১/২ বিয়ার(আপনি  বিয়ারের পরিবর্তে ভিনেগার ইউজ করতে পারেন , তবে ২ টেবিল চামচ পরিমাণ)
যাদের চুল খাটো তাদের জন্য এই প্যাকটি।মাথার চুলের পরিমাণের উপর নির্ভর করে এই প্যাকটি পরিমাণমত বানান।জট থাকলে চিরুনি দিয়ে ছাড়িয়ে গোড়া থেকে আগা পর্য
ন্ত ভালো করে লাগান।৪৫ মিনিট অপেক্ষা করুন।এরপর ম্রাম্পু করে ফেলুন।তবে কন্ডিশনার দিতে ভুলবেন না। ফলাফল দেখে আশর্চ হবেন নিজে।

ডিম ও হেনা প্যাক ব্যবহারের মাধ্যমে:
প্যাকটি বানাতে আপনার যা যা  লাগবে :
১ টা ডিম
১ টেবিল চামচ খাটি মধু
২ টেবিল চ
মচ নারিকেল তেল
প্যাক রৈী করে চুলে লাগিয়ে আধা ঘন্টা লাগিয়ে রাখুন।যদি চুল রঙ করতে চান তবে এক থেকে দেড় ঘণ্টা রাখুন। এবার শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করে ফেলুন। এই প্যাকটি মাসে দুই বার ব্যবহার করাই যথেষ্ট।বেশি পুষ্টির জন্য এই প্যাকটি ব্যবহার করা হয়।

ডিম ও আমলা পাউডার প্যাক ব্যবহারের মাধ্যমে:
আমলা চুলের জন্য একটি অসাধারণ উপাদান। এটি চুল পড়া বন্ধ করে এবং চুলের আগা ফাটা প্রতিরোধ করে আর ডিম চুলের প্রোটিনের চাহিদা পূরণ করে চুলকে করে সিল্কি, শাইনি ও প্রাণবন্ত। কাজেই এই দুই উপাদান একসঙ্গে ব্যবহার করলে তা যে চুলকে স্বাস্থ্যজ্জ্বল ও মজবুত করে তুলবে সে ব্যাপারে কোনো সন্দেহ নেই। একটা ডিম ভালো করে ফেটে নিন। এবার এতে আমলা পাউডার মেশান। কাটাচামচ দিয়ে ভালো করে ফেটুন যাতে করে কোনো দানা দানা না থাকে। এবার মাথা ও চুলে লাগিয়ে আধা ঘণ্টা রাখুন। তারপর কোনো ভালো শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন এবং কন্ডিশনার লাগান। এই প্যাকটি সপ্তাহে দুইদিন ব্যবহার করতে পারলে ভালো হয়। যদি সম্ভব না হয় অন্তত সপ্তাহে একবার ব্যবহার করুন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন